শুক্রবার ,   ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

ভাঙ্গারী ব্যবসার অন্তরালে চোরাই মালের ব্যবসা করছেন জালকুড়ির সাইদুর রহমান

Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় ভাঙ্গারী ব্যবসার অন্তরালে চোরাই মালের ব্যবসা করছেন সাইদুর রহমান নামের এক ব্যক্তি। সাইদুর রহমান এন্টার প্রাইজের নামে দীর্ঘদিন ধরে ভাঙ্গারী ব্যবসার অন্তরালে চোরাই মালের ব্যবসা করে আসলেই দুরুন্দুর সাইদুর রহমান রয়ে গেছেন প্রশাসনের ধরা ছোয়ার বাইরে। তাই এই চোর চক্রের সর্দার সাইদুর রহমানকে ধরতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন জালকুড়ি এলাকাবাসী।

জানাগেছে, ভাঙ্গারী ব্যবসায়ী সাইদুর রহমান ভাঙ্গারী ব্যবসার আড়ালে পালিত চোরদের দিয়ে রাতের আঁধারে গ্যাসের রাইজার, বাসা বাড়ির বৈদ্যুতিক সার্ভিস লাইনের তার, বাড়ির পানির কল/টিউবওয়েল, টিউবওয়ের মাথা-হাতল, বাড়ির আওতার টিন, বাড়ি নির্মাণ সামগ্রী ও বাড়ির সামনে থাকা পরিত্যক্ত আসবাবপত্রসহ বিভিন্ন সরঞ্জাম চুরি করে নিয়ে যাচ্ছে। সন্ধ্যার পর থেকেই তার ভাঙ্গারির দোকানটিতে গভীর রাত পর্যন্ত এইসব চোরাই মাল কেটে টুকরো টুকরো করে অন্যসব সরঞ্জামের সাতে মিশিয়ে রাখেন সাইদুর রহমান। ফলে প্রতিদিন বিপুল পরিমাণ চোরাই মালামাল বিক্রি করছেন জালকুড়ির সাইদুর রহমান এন্টার প্রাইজের মালিক সাইদুর রহমান।

অভিযোগ রয়েছে একটি সংঘবদ্ধ চোরাই সিন্ডিকেটকে ভাঙ্গারী ব্যবসায়ী সাইদুর রহমান দাদন দিয়ে পরিচালনা করেন। এই চোরের দলগুলো সন্ধা থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে লোহার যন্ত্রাংশ, বৈদুতিক মোটর, তার, দরজা-জানলার গ্রীল, টিউবওয়েল, টিনসহ বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে নিয়ে আসে তার কাছে। তারপর স্বল্পমূল্যে দাম দিয়ে সাইদুর রহমান কিনে নেন এসকল চোরাই মালামাল। এছাড়াও বাড়ি-ঘর ও বিভিন্ন কারখানা সংস্কার কাজের জন্য রাখা রড, তারসহ লোহা দ্রব্যাদি ও চুরি করছে এই বাহিনী এমনটাই অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ভাঙ্গারী ব্যবসায়ী সাইদুর রহমান জানান, আমি দোকান দিয়ে ব্যবসা পরিচালনা করছি। যারা বিভিন্ন জায়গা থেকে মালামাল টোকিয়ে নিয়ে আসে তাদের কাছ থেকে মালামাল কিনে ব্যবসা পরিচালনা করছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, যারা ভাঙ্গারী ব্যবসার আড়ালে সংঘবদ্ধ চোর সিন্ডিকেট দিয়ে বিভিন্ন বাসাবাড়ি, কলকারখানায় সংঞ্জাম চুরি করছেন তাদের বিরুদ্ধে প্রশাসন শক্তিশালী পদক্ষেপ গ্রহন করবে।

Related posts

নির্বাচনী প্রচার প্রচারণায় মুখরিত, সোনারগাঁ মাদক মুক্ত সোনারগাঁ গড়ার প্রত্যাশা এ বি এম ওয়ালিউর রহমান খাঁনের

Bablu Hasan

আসন্ন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে যোগ্য প্রার্থী শাহ নিজাম

Bablu Hasan

ডিমের মূল্য তদারকির লক্ষ্যে ঢাকা মহানগরীতে বিশেষ অভিযান

Jubayer Islam