রবিবার ,   ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

সোনারগাঁ আসনে বিএনএম থেকে মনোনয়ণ পাচ্ছেন সিনিয়র আইনজীবী ওয়ালিউর রহমান খান

Print Friendly, PDF & Email

সোনারগাঁ প্রতিনিধি: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নারায়ণগঞ্জের বেশ কয়েকটি সংসদীয় আসনে নানা সমীকরণ শুরু হয়েছে। এরই মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’র নিবন্ধন পাওয়ায় এক সময়ের ঈশাখাঁর রাজধানী সোনারগাঁয়ের রাজনীতিতে শুরু হয়েছে নয়া সমীকরণ।

এই দল থেকে নারায়ণগঞ্জ-৩ আসন (সোনারগাঁ) থেকে মনোনয়ণ পাচ্ছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট এ বি এম ওয়ালিউর রহমান খান। তিনি ১৯৯০ সাল থেকেই এই আসন থেকে জাতীয় নির্বাচনে সাধারণ মানুষের সেবা করতে মনোনয়ন চেয়ে আসছিলেন। দীর্ঘদিন পর এবার এই আসনে তিনিই মনোনয়ণ পাচ্ছেন এমনই গুঞ্জুন উঠেছে পুরো সেনারগাঁজুড়ে।

জানাগেছে, এ বিএম ওয়ালিউর রহমান খান উপজেলার বুরুমদী এলাকার মৃত: আব্দুস সাত্তার খানের ছেলে। তিনি ১৯৭০ সালে বুরুমদী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭২ সালে ঢাকা কলেজ থেকে এইচ এসসি, ১৯৭৫ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এল এল বি(অনার্স), ১৯৭৬ সালে একই বিশ^বিদ্যালয় থেকে এল এল এম ডিগ্রী অর্জন করেন। ১৯৮০ সালে তিনি ঢাকায় আইনজীবী পেশায় নিজেকে নিয়োজিত করেন। ১৯৮৫ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সনদ প্রাপ্ত হন।

২০১১ সালে আপিল বিভাগের সনদপ্রাপ্ত হয়ে ডেপুটি এটর্নি জেনারেল হন।পরে বৃহত্তর ঢাকা জেলা সমিতির মহাসচিব,বাংলাদেশ আইন সমিতির সভাপতি সুপ্রিম কোর্ট ভিত্তিক সংগঠন, ঢাকা বিশ^বিদ্যালয়ের এল এল বি (অনার্স), এল এল এম সমিতির সভাপতি নির্বাচিত হন। ১৯৮৪ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য,১৯৮৮ সালে ঢাকা আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক, ১৯৯০ সালে ঢাকা আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ, (২০১৩-১৪) সালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি হিসেবে সমিতির বিভিন্ন উন্নয়ণে অবদান রাখেন।

তিনি আজীবন সদস্য হিসেবে রয়েছেন ঢাকা আইনজীবী সমিতি ও বাংলাদেশ আইনজীবী সমিতির। এছাড়া জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাবেক আইন সম্পাদক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব করেন। বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)এর কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএলএম) এর কেন্দ্রীয় আহবায়ক কমিটির আহবায়ক।

নারায়ণগঞ্জ-৩ আসন (সোনারগাঁ) নিয়ে তিনি কি ভাবছেন জানতে চাইলে সুপ্রিম কোর্টের সাবেক এটর্নি জেনারেল ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)এর কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য এবং নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁয়ের মনোনয়ণ প্রত্যাশী সিনিয়র আইনজীবী এ বিএম ওয়ালিউর রহমান খান সাংবাদিকদের বলেন, সোনারগাঁকে একটি আধুনিক সিটি হিসেবে গড়ার লক্ষে এবং ওই আসনের গরীব, দু:খী, মেহনতী মানুষের সেবা করার জন্য আমি নির্বাচন করার মনোনিবেশ করেছি ১৯৯০ সাল থেকে। সেই সময় বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি) থেকে মনোনয়ণ চেয়েছিলাম। আমাকে মনোনয়ন দিতে বারবার আশ^াস দিয়েও রাতের আধারে পাল্টে গিয়েছে মনোনয়ণ বোর্ডের নীতি নির্ধারণকারীরা।

তবে এবার এই আসন থেকে মনোনয়ণ করার ইচ্ছাপোষণ করছি। আশা করি এই আসন থেকেই এবার নির্বাচন করবো ইনশাল্লাহ। তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে যদি নিরপেক্ষ, গ্রহন যোগ্য, পরিচ্ছন্ন নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে অবশ্যই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) নির্বাচন করবেন। আর তিনি নারায়ণগঞ্জ-৩ আসন (সোনারগাঁ) থেকে নির্বাচন করবেন। তিনি বলেন, ৪৪ বছর ধরে আইনজীবী পেশায় কাজ করছি। মানুষের সেবায় অবিচল রয়েছে। এবার নিজ এলাকা সোনারগাঁয়ের জন্য কিছু করতে চাই।

সোনারগাঁওকে একটি ডিজিটাল সিটি হিসেবে নির্মাণ করতে চাই।মাদক মুক্ত, সন্ত্রাসমুক্ত একটি আধুনিক সোনারগাঁ গড়তে চাই। এই আসনের প্রত্যেকটি পরিবারের কোমলমতি সন্তানরা যেন সুশিক্ষায় শিক্ষিত হতে পারে সেই ব্যবস্থা করতে বদ্ধ পরিকর রয়েছেন তিনি।

তিনি আরো বলেন, সোনারগাঁয়ের উত্তর পূর্বাঞ্চল একেবারেই উন্নয়ণের ছোয়া লাগেনি। এই এলাকাগুলো অত্যান্ত অবহেলিত। তিনি ওই এলাকার সন্তান হিসেবে আগামী নির্বাচনে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হলে ধারাবাহিকভাবে উন্নয়ণ কর্মকান্ড চালিয়ে যাবেন।

 

 

 

Related posts

‘শর্ত’ না মানলে ওয়ারিশ সনদ দেন না জাহেদ

Bablu Hasan

ভোটের মাধ্যমে সন্ত্রাসীদের প্রতিহত করতে হবে : নজরুল ইসলাম

Bablu Hasan

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ইস্রাফিল প্রধানকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে ,সাধারণ মানুষের প্রতিবাদ

Bablu Hasan