বৃহস্পতিবার ,   ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
Cnbnews

পুলিশের নেতৃত্বে জায়গা দখলের চেষ্টা

Print Friendly, PDF & Email

সিএনবি নিউজ, সিদ্ধিরগঞ্জঃ আমাগোর বাপ-দাদার সম্পদ পুলিশের নেতৃত্বে দখল করার চেষ্টা করছে শহিদুল্লাহ ও তার বাহিনীর সদস্যরা। আমরা গরীব দেইখা আমাদের জমি আমরা কি রক্ষা করতে পারমু না। থানায় গিয়া অভিযোগ করলেও থানা পুলিশ তাদের পক্ষ নিয়ে জাগয়া দখলের চেষ্টা চালাচ্ছেন। এমন আক্ষেপ করে কথাগুলো বলছিলেন, জালকুড়ি এলাকার বাসিন্দা আব্দুল সামাদ মিয়া। তিনি অভিযোগ করে বলেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসির কাছে এ জায়গা নিয়া কয়েকবার যাওয়ার পরেও তিনি আমাদের কথা না শুনে প্রভাবশালী শহিদুল্লাহগো পক্ষ নিয়া জায়গা দখল করার জন্য দফায় দফায় থানা থেকে পুলিশ পাঠিয়ে বাউন্ডারি নির্মাণ করার সহযোগীতা করছেন।

আমরা কয়েকবার গিয়া দখলকারীগো বাধা দিলেও ওসির কথা বলে পুলিশরা আইসা আবার নির্মাণ কাজ করানো শুরু করেন। এক পর্যায়ে এলাকাবাসীর তোপের মুখে পুলিশ ও দখলকারী ভুমিদস্যু শহিদুল্লাহ ও তার সহযোগীরা জায়গা ত্যাগ করতে বাধ্য হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে হয়েছে।

হালেমা বেগম নামে আরেকজন ভ্ক্তুভোগী জানান, আমাদের পূর্বপুরুষদের রেখে যাওয়া সম্পদ আমাদের না জানিয়ে বাউন্ডারি দিচ্ছে ভুমিদস্যু শহিদুল্লাহ মিয়া, সুমন মিয়া, ইসহাক মিয়া, সফিকুল ইসলামসহ একটি শক্তিশালী সিন্ডিকেট। আমাদের না জানিয়েই তারা জমি দখল করছে। অথচ আমাদের বাবার রেখে যাওয়া জমি আমরাই জানিনা কার কাছ থেকে কিনেছেন তারা। এই জমি নিয়ে আদালতে মামলা চলছে। অথচ কোথা থেকে শহিদুল্লাহরা এসে আমাদের জমি দখল করছে আমরা কিছুই জানিনা। আমরা এই ভুমিদস্যুর বিচার চাই।

তিনি আক্ষেপ করে বলেন, আমরা সিদ্ধিরগঞ্জ থানার ওসির কাছে গেলে তিনি আমাদের অভিযোগ নিতেই চান না। আমাদের কথা শুনতেই চান না। উল্টো আমাদের জমি দখল করতে শহিদুল্লাহ মিয়াদের সহযোগীতা করছেন। তিনি বলেন, আমরা এই দখলদারদের বিরুদ্ধে যথাযত বিচার চাই। প্রশাসনের সহযোগীতা চাই।

সরেজমিনে রবিবার দুপুরে গিয়ে দেখাগেছে, সিদ্ধিরগঞ্জের জালকুড়ি দশপাইপ এলাকায় সামাদ মিয়াদের পৈত্তিক জমিতে জোড়পূর্বক বাউন্ডারি নির্মাণ করছেন মিজমিজি এলাকায় র‌্যাব,পুলিশের সোর্স হিসেবে পরিচিত ড্রাইভার শহিদুল্লাহ ওরফে ভুমিদস্যু শহিদুল্লাহ মিয়া ও তার সহযোগীরা। জমির মূল মালিকরা জমিতে কেন বাউন্ডারি করা হচ্ছে জানতে গেলে দখলকারীরা তাদের কোন পাত্তা না দিয়ে জমিতে বাউন্ডারি করতে ব্যস্ত। তাদের জিজ্ঞেস করতেই বলাবলা করছে সিদ্ধিরগঞ্জ থানার দারোগা মোকলেছ বলেছে জমিতে কেউ আসলে তারা যেন থানায় যোগাযোগ করেন।

পরে মোখলেছ মিয়া চলে গেলে জমির মালিকরা এলাকাবাসীদের নিয়ে জমির কাছে গেলে দখলকারীরা দৌড়ে পালায়। পরে জমির মালিকরা স্থান ত্যাগ করলে আবারো সিদ্ধিরগঞ্জ থানা এস আই মঞ্জুরুল ইসলাম এসে ফের দখলদারদের কাজ করতে বলেন। এক পর্যায়ে উত্তেজিত এলাকাবাসী লাঠিসোটা নিয়ে দখলকারীদের উৎখাত করতে স্পটে আসলে দখলকারী ও পুলিশ ঘটনাস্থল ত্যাগ করেন।

এ ঘটনায় আরো কয়েকজন পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানাগেছে, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবুর রহমান এই জমি দখল করতে দুদিন আগেও জায়গাতে এসেছিলেন। তিনিও এই জমি দখলকারীদের সাথে আতাঁত করে গরীবের জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছেন। একজন থানা আওয়ামীলীগের সভাপতি হয়ে জমি দখল করতে আসায় স্থানীয়দের মধ্যে সমালোচনায় ঝড় বইছে।

আব্দুল জব্বার নামে এক ভুক্তভোগী জানান, সিদ্ধিরগঞ্জ থানার ওসি ভুমিদস্যু শহিদুল্লাহ মিয়ার প্রাইভেটকারে করে সবসময় চলাফেরা করেন। সম্প্রতি এই গাড়িটি দূর্ঘটনার কবলে পড়ে গ্যারেজে রয়েছে। শহিদুল্লাহ মিয়া থানা পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশ পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে অবৈধভাবে জমি দখল করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। সমাজের যে মানুষটি তার অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিবাদ করেন তাকে দেখে নেওয়ার হুমকি দেন ভুমিদস্যু শহিদুল্লাহ মিয়া।

লাভলী বেগম জানান, আমাদের বাপ-দাদার শেষ সম্পদ রক্ষা করার জন্য প্রয়োজনে আমরা জীবন দিয়া দিবো। তুবও জমি ছাড়ব না। ভুমিদস্যু শহিদুলকে শেষ পর্যন্ত দেখে ছাড়ব আমরা। থানা পুলিশ কি করে সন্ত্রাসীদের পক্ষ নিয়ে জমি দখল করে বাউন্ডারি নির্মাণ করতে সহায়তা করে এ বিষয়ে দরকার হলে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়ে তাদের বিরুদ্ধে বিচার চাইব।

সেলিনা বেগম জানান, আমরা গরীব মনুষ,তাই বলেকি আমরা বিচার পাবো না। সন্ত্রাসীরা যেভাবে লোকজন জড়ো করে বাউন্ডারি নির্মাণ করে আমাদের জায়গা দখল করছে দেখার কেউ নেই। আমরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরি হস্তক্ষেপ কামনা করছি।

আশিক মিয়া নামে আরেক ভুক্তভোগী জানান,ভুমিদস্যু শহিদুল্লাহ ওরফে কাইল্লা শহিদুল্লাহ থানা পুলিশের ভয় দেখিয়ে আমাদের প্রায় দশ কোটি টাকা মূল্যের জমি জোড় পূর্বক দখল করে নেওয়ার চেষ্টা করছে। আমাদের শরীরে একবিন্দু রক্ত থাকতে কাইল্লাহ শহিদুল্লাকে জমি দখল করতে দিবো না।

আওয়ামীলীগের এক নেতা এই প্রতিবেদককে জানান, শহিদুল্লাহ ওরফে কাইল্লা শহিদুল্লাহ এক সময়ে পুলিশ ও র‌্যারেব সোর্স হিসেবে কাজ করতেন। এক সময়েল গাড়ি চালক শহিদুল্লাহ অবৈধভাবে জমি দখল করে সে আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। শুধু তাই নয় নিজেকে সিদ্ধিরগঞ্জের একজন প্রভাবশালী ব্যক্তি হিসেবে ঘোষনা দেন তিনি। কাইল্লাহ শহিদুল্লাহ আমাকে হুমকি দিয়ে বলে আমার নামে ফাইল তৈরী হচ্ছে। আমাকে র‌্যাব দিয়ে যেকোন মুহুর্তে অপহরণ করে নিয়ে যাবে। আমি এ বিষয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে শহিদুল্লাহ মিয়া বলেন, আমি প্রকৃত মালিকদের কাছ থেকে জায়গাটি ক্রয় করে বাউন্ডারি নির্মাণ করছি। আমি অবৈধভাবে কোন অবস্থাতেই কারো জমি দখল করি নি।

আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও আপনি জমি কিভাবে দখল করছেন জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবুর রহমান জানান, আমি কোন জমি দখলের সাথে জড়িত নই। তবে কে বা কাহারা আমার নাম ব্যবহার করে সুবিধা নেওয়ার চেষ্টা করতে পারেন। আমি এই বিষয়ে কিছুই জানি না।

জমি দখল করার চেষ্টার বিষয়ে সহযোগীতা কথা জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, এই জমির বিষয়ে দুই পক্ষ মুখোমুখি অবস্থানের সংবাদ পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। আমি কারো পক্ষে কোন অবস্থাতেই কাজ করিনি। তবে কোথাও আইনশৃংখলার অবনতি ঘটলে সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু জানান, ভুক্তভোগীরা থানায় গিয়ে আইনের সহযোগীতার পান, সে বিষয়ে সহযোগীতা করা হবে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা জানান, র‌্যাবের নাম ভাঙ্গিয়ে কোন ব্যক্তি যে কাউকে হুমকি দেওয়ার বিষয়ে অভিযোগ পেলে দ্রুত ওই প্রতারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Related posts

রেড অ্যালার্ট ইসলামাবাদে, রাজধানীতে রাজনৈতিক কোনো দলের সভা কিংবা এ জাতীয় কর্মসূচি সাংবিধানিকভাবে নিষিদ্ধি

Bablu Hasan

পুলিশের সোর্স শিকদার, সোনারগাঁয়ে তদন্ত ওসির নাম ভাঙ্গিয়ে তাফালিং করে বেড়াচ্ছে

Bablu Hasan

সংঘবদ্ধ প্রতারক চক্র জাল ভিসা দিয়ে প্রতারণা করে ৫ কোটি টাকা আত্মসাৎ, অবশেষে গ্রেফতার সুমন

Bablu Hasan