শুক্রবার ,   ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

শিমড়াইল মোড়ে চাঁদাবাজদের ঈদ হান্টিং

Print Friendly, PDF & Email

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমড়াইল মোড়ে চাঁদাবাজদের ইদ হান্টিং চলছে। নতুন এই মিশনের এবার নেতৃত্ব দিচ্ছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১ এর হাতে আটক হওয়া বিতর্কিত শ্রমিকলীগ নেতা আব্দুস সামাদ বেপারী। তিনি এবার রেন্ট এ কারে শ্রমিকলীগের চালক কমিটির নামে একটি নতুন সংগঠন অনুমোদন দিয়েছেন বলে দাবি করেন ওই কমিটির নেতৃবৃন্দরা।

তবে আব্দুস সামাদ বেপারী নতুন কোন কমিটি অনুমোদন দেননি বলে জানিয়েছেন এই প্রতিবেদককে। এই নতুন কমিটি নিয়ে রেন্ট এ কার চালকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশক্সকা করছেন তারা।

চিটাগাংরোড রেন্ট এ কারের একাধিক চালকের অভিযোগ, বেশ কয়েকদিন ধরেই রেন্ট এ কারে এখানে একটি কার্য্যালয় বানানোর প্রস্তুতি নিচ্ছেন একটি চাঁদাবাজ গ্রুপ। আসন্ন ইদুর ফিতরকে সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাতায়াত করা পরিবহন, রেন্ট এ কারের গাড়ি ও সড়কের পাশে সরকারি জায়গায় গড়ে উঠা ফুটপাত থেকে কোটি টাকা চাঁদাবাজি করার নয়া মিশনে নেমেছে বিতর্কিত শ্রমিকলীগ নেতা আব্দুস সামাদ বেপারী ও তার সহযোগী ইমরান হোসেন, আবুল হোসেন, দেলোয়ার হোসেনসহ একটি গ্রুপ।

নাম প্রকাশে অনিচ্ছুক রেন্ট এ কারের একজন চালক জানান, আমারা যেখানে গাড়ি রাখতে হিমসিম খাচ্ছি সেখানে তারা একটি কার্য্যালয় বানাতে চায়। তাদের কেউ কিছুই করতে পারবে না। তারা রাতের আধারে কার্য্যালয় বানিয়ে ফেলবে। তারা বলাবলি করছে তাদের নাকি সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া অনুমোদন দিয়েছেন। তাই তারা এবার কার্য্যালয় বানিয়ে নয়া ইদ হান্টিং এ নামবে।

এদিকে সম্প্রতি রেন্ট এ কারে একটি কার্য্যালয় নির্মাণকে কেন্দ্র করে ভাংচুরের ঘটনার রেশ কাটতে না কাটতে আবারো নতুন এক কার্য্যালয় কারার খবরে রেন্ট এ কার মালিক শ্রমিকদের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রেন্ট এ কার চালক কমিটির সাধারণ সম্পাদক দাবি করা নেতা দেলোয়ার হোসেন জানান, থানা আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান সাহেব ও সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া ও আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি আব্দুস সামাদ বেপারীকে জিজ্ঞেস করলেই জানতে পারবেন আমরা কিশের সংগঠন ও কার্য্যালয় করছি। সরকারি জায়গায় অনুমতি না নিয়ে কিভাবে কার্য্যালয় করছেন এই প্রশ্নের কোন সদুত্তোর দিতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি আব্দুস সামাদ বেপারী জানান, আমি কোন কমিটির অনুমোদন দেয়নি। তবে সেখানে একটি কমিটির জন্য কয়েকজন আমার কাছে এসেছে। আমি সরকারি জায়গায় কার্য্যালয় করতে কোন অনুমতি দেয়নি।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া জানান, দলের নাম ব্যবহার করে যারাই চাঁদাবাজির সাথে জড়িত হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে জানানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ঈদকে সামনে রেখে চাঁদাবাজিতে যারাই বেপরোয়া হয়ে উঠবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা জানান,ঈদুর ফিতরকে সামনে রেখে যারাই চাঁদাবাজিতে মেনে উঠবে। সাধারণ ব্যবসায়ীদের, চালক, মালিকদের কাছে চাঁদাদাবি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Related posts

এমন একটা সমাজ করতে চাই যেখানে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি থাকবে নাঃ শামীম ওসমান

Bablu Hasan

মানিক পুর সমাজ সেবা সংসদ এ-র শুভ উদ্বোধন

Bablu Hasan

ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও দুদকে অভিযোগ

Bablu Hasan