শুক্রবার ,   ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
Cnbnews

কুষ্টিয়ায় অটো রাইস মিল মালিককে  জরিমানা

Print Friendly, PDF & Email
কুষ্টিয়া  প্রতিনিধি, সিএনবি নিউজ:  কুষ্টিয়ায় ওজনে জালিয়াতি ও অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুটি অটো রাইস মিলের মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত দেশের বৃহত্তম সরু চালের মোকাম কুষ্টিয়ার খাজা নগরের বেশ কয়েকটি চালকলে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
এসময় দেশ অ্যাগ্রোর মালিক আবদুল খালেককে ২৫ হাজার ও গোল্ডেন রাইস মিল মালিক আনিসুজ্জামানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।কুষ্টিয়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজার নেতৃত্বে বেশ কয়েকটি চালকলে এ অভিযান পরিচালিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল।
জেলা প্রশাসক এহেতেশাম রেজা বলেন, গত রোববার জেলা প্রশাসকের কার্যালয়ে চালকল মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় কিছু দিকনির্দেশনা দিয়েছি। দিকনির্দেশনা বাস্তবায়ন করা হচ্ছে কি না তা সরেজমিনে যাচাই করতে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় দুটি কলে প্যাকেটজাত করার ক্ষেত্রে ওজনে কম পাওয়া গেছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল বলেন, প্যাকেজিংয়ে অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দেশ অ্যাগ্রোর মালিককে ২৫ হাজার ও গোল্ডেন রাইস মিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. হায়াত মাহমুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার পার্থ প্রতিম শীল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু রাসেল, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেন, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা প্রমুখ।

Related posts

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল দত্ত

Bablu Hasan

বন্দরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মেরাজ খুন

Bablu Hasan

ডেঙ্গুর প্রকোপ : প্লাটিলেট সংখ্যা ঠিক রাখতে যা মেনে চলা জরুরি

Bablu Hasan