শুক্রবার ,   ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ে ককটেল বিস্ফোরণ, রাস্তায় অগ্নিসংযোগ

Print Friendly, PDF & Email

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে মৌচাক এলাকাসহ তিনটি স্পটে বিএনপি’র চেয়ারপারর্সন খালেদা জিয়া এবং তারেক রহমানের মুক্তির দাবিতে মশাল মিছিল করে ককটেল বিস্ফোরণসহ ঘটিয়েছে বিএনপি নেতা কর্মীরা। ওই সময় রাস্তায় টায়ার জ¦ালিয়ে অগ্নিসংযোগ করে তারা। বুধবার সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এবং মাদানী নগর এলাকার মধ্যবর্তী স্থানে এই বিক্ষোভ মশাল মিছিলটি দেখা গেছে। এছাড়া ঠিক একই সময়ে নারায়ণগঞ্জ শহরের হক প্লাজা ও সদর উপজেলা ফতুল্লার কমর আলী স্কুলের পাশেই মশাল মিছিল করে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় আশেপাশের লোকজনের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে মিছিলকারীরা মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনায়। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকামুখী প্রবেশপথের যান চলাচল কিছুটা সময়ের জন্য বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে মহাসড়ক থেকে অগ্নি সংযোগকৃত টায়ার সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।
স্থানীয়রা প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপি নেতা কাউন্সিলর ইকবাল হোসেন ও ছাত্রদলের নেতাকর্মীরা এ মশাল মিছিল বের করে। ওই সময় মিছিলকারীার স্লোগান গিয়াস ভাইয়ের নেতৃত্বে আমরা আছি একসাথে। তিনি বলেন আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমার ঘরে ফিরব না। আমাদের এই আন্দোলন এ সরকারের পতন না হওয়া পর্যন্ত চলবে।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান পিপিএম বার জানান, সন্ধ্যা ছয়টার পর ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল বের করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকায়। এ সময় তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে বিপুল সংখ্যক টায়ারে অগ্নিসংযোগ করে। এতে এলাকার বাসের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা পুলিশ খবর পেয়ে পুলিশ গিয়ে অগ্নিসংযোগ কৃত টায়ার সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।
একই বিষয়ে জানিয়ে নারায়ণগঞ্জ ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক শেখ দীপু জানান, কমর আলী স্কুলের সামনে বিএনপি নেতা কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, তিনটি স্পটে ককটেল বিস্ফোরণ বিএনপি নেতা কর্মীরা ঘটিয়েছে বলে জানতে পেরেছি। ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
তিনি আরও জানান, কারা এ ঘটনা ঘটিয়েছে তা আমরা ফুটেজ ও বিভিন্ন ছবি দেখে সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেব।

 

সিএনবি /এসএন এস

 

Related posts

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব মোহাম্মদ আবদুল অদুদ

Bablu Hasan

সংঘবদ্ধ প্রতারক চক্র জাল ভিসা দিয়ে প্রতারণা করে ৫ কোটি টাকা আত্মসাৎ, অবশেষে গ্রেফতার সুমন

Bablu Hasan

দুই গ্রুপের প্রধান আপন দুই ভাই গ্রেফতার

Bablu Hasan