শুক্রবার ,   ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

সৌদি আরবের বিপক্ষে জয় পেল পোল্যান্ড

Print Friendly, PDF & Email

সৌদি আরবের বিপক্ষে জয় পেয়েছেন পোলেন্ড । ২-০ গোলে পরাজিত করেছে সৌদিকে পোলেন্ড। যদি সৌদি বিশ্বখ্যাত ফুলবল দল আর্জেন্টিনাকে হারিয়ে বেশ ফুরফুরে ছিলেন। তারপর শেষ রক্ষা হলো না। পোলেন্ডের দূর্দান্ত খেলায় হারতে হয়েছে সৌদিকে।

ম্যাচের শুরু থেকে রক্ষণাত্মক খেলতে গিয়ে কিছুটা ভুলই করেছিল পোল্যান্ড। কৌশল পাল্টাতেই ৩৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রবার্ট লেভানদোফস্কির দল। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি তাদের।

গোলরক্ষক ভোইচেখ শেজনির দেওয়া বলটি নিয়ে সৌদির ডি-বক্সে ঢুকে পড়েন লেভানদোফস্কি। দৌঁড়ের গতি বেশি থাকায় তিনি বলটি গোলে মারতে পারেননি। ধরিয়ে দেন সতীর্থ পিওতর জিয়েলিন্সকিকে। সে সুযোগ মিস করেননি  পিওতর। বল ঢুকিয়ে দেন সৌদির জালে। ম্যাচে উড়তে থাকা সৌদি আরবের ছন্দ হারায় এখান থেকেই।

অবশ্য ৪৪ মিনিটে এসে সুবর্ণ সুযোগ পেয়েছিল সালেম আল-দাওসারির দল। পেয়েছিল পেনাল্টি। কিন্তু ছন্দছাড়া সৌদি সে সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি। দাওসারির পেনাল্টি ঠেকিয়ে দেন গোলরক্ষক ভোইচেখ শেজনি।

দ্বিতীয়বার গোলে বল মারেন মোহাম্মদ আল বুরাইক। এবারও প্রতিহত করেন শেজনি। তাতে সমতায় না ফেরার আক্ষেপ নিয়ে বিরতিতে যেতে হয় সৌদিকে।

বিরতি থেকে এসে ৫৬তম মিনিটে আরেকটি সুযোগ পায় সৌদি আরব। জটলার ভেতর কাছ থেকে আল-দাওসারির প্রচেষ্টা পা দিয়ে ঠেকান ইউভেন্তুস গোলরক্ষক স্ট্যাসনি।

অপরদিকে ৬৩তম মিনিটে ভাগ্যের ফেরে ব্যবধান দ্বিগুণ হয়নি পোল্যান্ডের। ডান দিক থেকে সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের মুখে আর্কাদিউস মিলিকের দারুণ হেড ক্রসবারে লাগে।

তবে ৮২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেভানদোভস্কি। বক্সের সামনে বলের নিয়ন্ত্রণ হারান সৌদি আরবের আবদুল্লাহ আল-মালকি। আলগা বল পেয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন বার্সেলোনা স্ট্রাইকার।

দুই অর্ধেই পরিসংখ্যানের বিবেচনায় এগিয়ে থাকা দলের নাম ছিল সৌদি আরবই। কিন্তু গোলের খেলা ফুটবলে নিজেরা সব পরিসংখ্যানে এগিয়ে থাকলেও জালের দেখাটাই মেলাতে ব্যর্থ হয়েছেন সৌদিয়ানরা। উল্টোদিকে বাকি সবকিছুতে পিছিয়ে থেকেও ঠিকই দুই গোল দিয়ে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে নিয়েছে পোলিশরা। এবার দেখার পালা বাকী দলগুলো কে কি করেন। তারপরই ভাগ্য নির্ধারণ হবেন পোলেন্ড নাকি সৌদি আরবরা থাকবেন দ্বিতীয় রাউন্ডে।

 

সিএনবি নিউজ/সিএসএন

Related posts

টেস্টে সাকিবকে মিস করব: হাবিবুল বাশার

CNB Sub-Editor

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

admin

স্বাধীনতা দিবস উপলক্ষে ডেমরায় আলোচনা সভা ও তবারক বিতরন

admin