বৃহস্পতিবার ,   ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
Cnbnews

ঐতিহ্যবাহী মান্নান হাই স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী র উদ্যোগ

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানী ঢাকা যাত্রাবাড়ির কোনাপাড়ায় অবস্থিত মান্নান হাই স্কুল অ্যান্ড কলেজের ঐতিহ্য ও গৌরবময় পথচলার ৩৮ বছর পেরিয়েছে। ১ম বারের মতো ‘প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী’২১’ আয়োজনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানটির (স্বীকৃতিপ্রাপ্ত) ‘অ্যালামনাই অ্যাসোসিয়েশন ESWF’ উদ্যোগ নিয়েছে। সংস্থাটির আহবানে সাড়া দিয়ে ১৯৯৪ হতে ২০২০ সাল পর্যন্ত ২৭টি SSC ব্যাচের মধ্যে ২৩টি ব্যাচের প্রতিনিধিরা যুক্ত হয়েছে। ব্যাচ প্রতিনিধিদের অংশগ্রহণে আজ শুক্রবার বিকাল ৪টায় শিক্ষা প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন জনাব ইশতিয়াক আহমেদ সুমন।

পুনর্মিলনী’২১ অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের জন্য ‘পুনর্মিলনী আয়োজন কমিটি ও সমন্বয়ক কমিটি’ উপস্থিত ব্যাচ প্রতিনিধিদের সম্মতিতে অদ্যকার সভায় ঘোষণা করা হয়। ‘আহবায়ক’ পদে জনাব মো. ফরিদুল ইসলাম ফরিদ এবং ‘সদস্য সচিব’ পদে মো. খাদেমুল ইসলাম শিবলুকে দায়িত্ব দেয়া হয়।

এছাড়া পুনর্মিলনী আয়োজন কমিটিতে প্রতিটি ব্যাচ হতে একজন করে প্রতিনিধিকে ‘যুগ্ম-আহবায়ক’ পদে দায়িত্ব দেয়া হয় এবং অন্যান্য প্রতিনিধিরা সদস্য হিসেবে যুক্ত রয়েছেন। ESWF সংস্থার বিশেষ কমিটির সদস্যবৃন্দ ও ব্যাচ-৯৪ এর প্রতিনিধিরা সমন্বয়ক কমিটিতে দায়িত্ব পালনের সিদ্ধান্ত নেয়া হয় এবং ১৯৮৯ হতে ১৯৯৩ সালের সিনিয়র ব্যাচগুলোর সমন্বয়ে ‘উপদেষ্টা কমিটি’ গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

এ অনুষ্ঠানটি বিরাজমান করোনা পরিস্থিতি, শিক্ষা প্রতিষ্ঠান খোলা ঘোষণা এবং প্রবাসী প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ রাখার দিক বিবেচনায় চলতি বছরের ডিসেম্বর মাসে আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ছিল। দিনটি উদযাপনে ও স্মরণীয় রাখতে সংস্থাটি “নিয়মিত দান,অফুরন্ত কল্যাণ” কথাটিকে গুরুত্ব দিয়ে ‘ESWF মানবতার ব্যাংক’ কার্যক্রম ও ২য় সাময়িকী ‘প্রাক্তন’ প্রকাশনার আনুষ্ঠানিক উদ্বোধন ঐদিনই ঘোষণা করে। তারই ধারাবাহিকতায় আজকের মতবিনিময় সভায় প্রতিনিধিদের নিকট ‘ESWF মানবতার ব্যাংক’ ও শুভেচ্ছা উপহার হিসেবে প্রকাশিত সাময়িকীর কপি বিতরণ করা হয়।

কোনাপাড়াস্থ ‘Film Park’ প্রোডাকশন মিডিয়া পার্টনার এবং ‘কারু’ ডিজাইন পার্টনার হিসেবে অদ্যকার আয়োজনে যুক্ত ছিল।

Related posts

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৭,০০,০০০ (সাত লক্ষ) পিস ইয়াবা জব্দ

Jubayer Islam

বাংলাদেশকে পরিবার মনে করি: ভারতের প্রতিমন্ত্রী

CNB Sub-Editor

প্রিয়তমা হওয়ার কথা ছিল বুবলীর!

Bablu Hasan