শুক্রবার ,   ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ,   ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Cnbnews

শিক্ষায় আমূল পরিবর্তন এনেছেন জননেত্রী শেখ হাসিনা : সালমা ওসমান লিপি

Print Friendly, PDF & Email

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের স্ত্রী জাতীয় মহিলা সংস্থার নারায়ণগঞ্জ জেলার সভাপতি সালমা ওসমান লিপি বলেছেন, শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন এনেছেন জাতির জনকের কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনা। শিক্ষার মাধ্যমে একজন মানুষ মানুষের মতো মানুষ হতে পারে। সমাজকে নতুন পথের ঠিকানায় পৌছাতে পারে। উন্নয়ণ সমৃদ্ধিময় লাল সবুজের কথা জানতে নিজে জানতে পারে।অন্যকেও জানাতে পারে। স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারে। মুক্তিযোদ্ধাদের কথা জানতে পারে। দেশের ইতিহাস ঐতিহ্যের কথা জানতে পারে। মঙ্গলবার বিকেলে সিদ্ধিরগঞ্জের বাতানপাড়া ফাযিল মাদ্রাসা মাঠে টাঙ্গাইল মডেল স্কুল এন্ড ক্যাডেট একাডেমীর সিদ্ধিরগঞ্জ থানা শাখার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
তিনি বলেন, আমাদের এ সরকার বাচ্চাদের শিক্ষার জন্য কতোটা এগিয়েছেন সেটা আপনারা যাচাই-বাছাই করে দেখবেন। আমাদের জাতির পিতাকে যখন হত্যা করা হয় তখন আমরা ছোট ছিলাম, স্কুলে পড়ি। তারপর কিন্তু আমরা বড় হয়েছি ভুল ইতিহাস শুনে। আমাদের ভুল ইতিহাস শেখানো হতো। একটা দেশের লক্ষ্য লক্ষ্য বাচ্চারা যারা ভবিষ্যতে নেতৃত্ব দিবে তাদের যদি ভুল ইতিহাস বলা হয়।তখন তারা দেশের নেতৃত্বটা সঠিক দিতে পাড়বে না।
আওয়ামী সরকার যদি ১৯৯৬ সালে ক্ষমতায় না আসতো তাহলে এ ইতিহাস হয়তো এতোদিন মুছে যেতো। এ ইতিহাস ধরে না রাখতে পারলে আমরা সমাজিক ও ধর্মিও ভাবে ব্যর্থ হবো। নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী বান্ধব। তিনি বাংলাদেশ উন্নয়নের জন্য সাহায্য ছড়িয়ে দিচ্ছেন।
টাঙ্গাইল মডেল স্কুল এন্ড একাডেমীর চেয়ারম্যান মোবারক হোসেন কমল খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিল হাজী আনোয়ার ইসলাম, আদমজী আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি আব্দুস ছামাদ বেপারি, সাবেক নারী কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস নীল, টাঙ্গাইল মডেল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির সিদ্ধিরগঞ্জ শাখার অধ্যক্ষ রেদোয়ান কাদিরসহ আরো অনেকে।

সিএনবি নিউজ/সিএসএন

Related posts

বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক শাহজাহান সাজু হলেন ৩নং ওয়ার্ড কমিউিনিটি পুলিশের সভাপতি

Bablu Hasan

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে নেত্রকোনা সরকারি কলেজের প্রিন্সিপালের মরণোত্তর দেহদান

Bablu Hasan

আওয়ামীলীগ কার্য্যালয়ে হামলা, প্রধানমন্ত্রীর ছবি ভাঙ্গচুরের ঘটনায় ছাত্রদল নেতা শহিদুল গ্রেফতার

Bablu Hasan